ছাত্রলীগের বৈশাখী কনসার্টের অনুমতি বাতিল

0
54

ঢাকা বিশ্ববিদ্যালয়ের মল চত্বরে কনসার্টের আয়োজন চলছিল । ছাত্রলীগের আয়োজনে এ বৈশাখী কনসার্টের আয়োজন করে । ভোররাতে সংগঠনের পক্ষ সেখানে হামলা চালিয়ে ভাংচুর এবং অগ্নিসংযোগ করে। পরবর্তীতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের আয়োজনে বৈশাখী কনসার্টের অনুমতি বাতিল করে প্রশাসন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক গোলাম রাব্বানী এবিষয়ে বলেন ‘এটি বিশ্ববিদ্যালয়ের কোনো মূল প্রোগ্রাম নয়। এটি ছাত্রদের প্রোগ্রাম। আর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের যে কোনো সময় কনসার্টের অনুমতি বাতিল করার এখতিয়ার রয়েছে।’

কোমল পানীয়ের ব্র্যান্ড মোজোর সহযোগিতায় ছাত্রলীগ বিশ্ববিদ্যালয়ের মল চত্বরে এই কনসার্টের আয়োজন করা হয় । এখানে  জেমস, মিলা, আর্টসেল, ওয়ারফেজ এবং ফিড ব্যাকসহ বেশ কয়েকটি ব্যান্ডের সঙ্গীত পরিবেশনের কথা হয় ।

গতকাল শনিবার ভোররাতে এক দল গিয়ে মঞ্চ ভাংচুর এবং বিভিন্ন উপকরণে আগুন ধরিয়ে দেয়। মল চত্বরে যেয়ে দেখা যায়, কনসার্টের মূল মঞ্চ এলোমেলো, পাশে মেলার স্টলগুলো ভাংচুর এবং কিছু স্টলের তাঁবু উল্টে আছে, বেশ কয়েকটি ফ্রিজ ভেঙে পড়ে আছে।

এ হামলার জন্য ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভনের অনুসারীদের দায়ী করেন রাব্বানী। পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের স্যার এ এফ রহমান হলে শোভনের অনুসারী ছাত্রলীগ নেতাকর্মীদের ওপর হামলা হয়।

তবে রাব্বানীর অভিযোগের বিষয়ে শোভনের বক্তব্য পাওয়া যায়নি। আয়োজনকে ঘিরে কোটি টাকারও বেশি বাণিজ্য করেন  ছাত্রলীগের অন্যান্য তিন শীর্ষ নেতা। এ কারণে শোভনের অনুসারীরা এই অগ্নিকাণ্ড এবং ভাংচুরের ঘটনা ঘটায় বলে জানান তাদের একজন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here