খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবিতে মহিলা দলের বিক্ষোভ

0
75

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সুচিকিৎসা ও নিঃশর্ত মুক্তির দাবিতে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেন জাতীয়তাবাদী মহিলা দলের নেতাকর্মীরা। শুক্রবার সকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু করে মিছিলটি নাইটিঙ্গেল মোড় ঘুরে ফের কার্যালয়ের সামনে এসে সমাপ্ত হয়।

এতে নেতৃত্ব দেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। এ সময় মহিলা দলের নেতাকর্মীরা খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিভিন্ন স্লোগান দিতে থাকেন ।

মিছিলে মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, সিনিয়র সহ-সভাপতি জেবা খান, মহিলা দল ঢাকা মহানগর উত্তরের সভানেত্রী পেয়ারা মোস্তফা, শামসুন্নাহার বেগম, শাহজাদী কহিনুর, মিনা বেগম, নাজনীন, গুলশান আরা মিতা, নিলুফা ইয়াসমিন নিলু, সাবিনা ইয়াসমিন সহ আরও কয়েকশ’ নেতাকর্মী অংশ গ্রহন করেন ।

মিছিল শেষে রুহুল কবির রিজভী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণতন্ত্রের শেষ চিহ্নটুকু মুছে ফেলেছেন। ক্ষমতায় চিরস্থায়ীভাবে থাকার জন্যই ৩০ ডিসেম্বর মধ্যরাতের নির্বাচন করে রাষ্ট্রক্ষমতা দখলে রেখেছেন। আর সেজন্যই মিথ্যা মামলায় অন্যায়ভাবে সাজা দিয়ে নির্বাচনের ১০ মাস আগেই খালেদা জিয়াকে কারাবন্দি করেছেন।

তিনি আরও বলেন, সরকার জনস্বার্থকে তোয়াক্কা করছে না বলেই আজ কৃষক-শ্রমিকরা হাহাকার করছেন।

কৃষকরা ধানের ন্যায্যমূল্য না পেয়ে ক্ষেতে আগুন দিচ্ছেন। নারী-শিশু নির্যাতনসহ গুম-খুন-অপহরণ-গুপ্তহত্যা ও বিচারবহির্ভূত হত্যাকাণ্ড জ্যামিতিক হারে বৃদ্ধি পেয়েছে। শ্রমিকরা মাসের পর মাস বেতন না পেয়ে অনাহারে-অর্ধাহারে দিন কাটাচ্ছেন। দেশজুড়ে চরম নৈরাজ্য বিরাজ করছে। এ সময় আবারও খালেদা জিয়ার সুচিকিৎসা ও নিঃশর্ত মুক্তির দাবি জানান তারা ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here