পুলিশের মনোবল ভেঙে দিতে মালিবাগে হামলা: ডিএমপি

0
43

পুলিশের মনোবল ভেঙে দেয়া এবং নাগরিকদের মধ্যে অস্বস্তিকর পরিবেশ তৈরি করতে মালিবাগে পুলিশের গাড়িতে বিস্ফোরণ ঘটানো হয়েছে বলে মন্তব্য করেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া।

বুধবার রাজধানীর গাবতলী বাস টার্মিনালে এক মতবিনিময়সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ডিএমপি কমিশনার এ কথা জানান ।

ডিএমপি কমিশনার বলেছেন, মালিবাগে পুলিশের গাড়িতে হামলার বিষয়ে এখনও বিস্তারিত কিছু বলা যাচ্ছে না। এ হামলার ২০-২২ দিন আগে গুলিস্তানে পুলিশকে লক্ষ্য করে হামলা চালনো হয়েছিল।

দুটি হামলার বিষয়ই আমাদের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট তদন্ত করছে। ঘটনাস্থল থেকে বিস্ফোরণের নমুনা সংগ্রহ করে ল্যাবে পাঠানো হয়েছে।

আশা করছি অচিরেই হামলার উদ্দেশ্য, কারা, কেন এবং কাদের টার্গেট করে করা হয়েছে বের হয়ে আসবে।

এখন পর্যন্ত ধারণা করা হচ্ছে, পুলিশকে টার্গেট করে হামলা চালানো হয়েছিল। এ হামলার উদ্দেশ্য ছিল- পুলিশকে ভয় দেখিয়ে মনোবল ভেঙে দেয়া এবং নাগরিকদের মধ্যে অস্বস্তিকর পরিবেশ তৈরি করা।

তিনি আরও জানান, গুলিস্তান ও মালিবাগের দুটি ঘটনাতেই যদিও পুলিশকে টার্গেট করা হয়েছে বলে মনে হচ্ছে, তবু এর যোগসূত্র রয়েছে কিনা সে বিষয়টি এখনও স্পষ্ট নয়।

ঈদযাত্রা বিষয়ে ডিএমপি কমিশনার বলেছেন, ঈদের সময় যাত্রীদের বাড়তি চাপ থাকে। বাসগুলো যেন নির্বিঘ্নে ঢাকা ছাড়তে এবং ঢাকায় প্রবেশ করতে পারে, সে জন্য টার্মিনালের মুখগুলো ফাঁকা রাখতে হবে।

সড়ক দুর্ঘটনার বিষয়ে তিনি জানান, সড়ক দুর্ঘটনা অনেক কমিয়ে এনেছি। এবার সবার সার্বিক প্রচেষ্টায় দুর্ঘটনাকে আমরা শূন্যের কোটায় নামিয়ে আনতে চাই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here