নাগরিক তথ্য সংগ্রহ অব্যাহত ডিএমপির

0
27

নগরবাসীর তথ্য সংগ্রহের জন্য চলছে নাগরিক তথ্য সংগ্রহ সপ্তাহ । জঙ্গি, সন্ত্রাস এবং মাদকমুক্ত নিরাপদ নগরী গড়তে পুলিশের পক্ষ থেকে এ কর্মসূচি নেয়া হয় । শনিবার ছিল ‘নাগরিক তথ্য সংগ্রহের অষ্টম দিন।

এদিন নগরীর ৫০টি থানার ৩০২টি বিটে চলমান রয়েছে নাগরিক তথ্য সংগ্রহ ও হালনাগাদ কার্যক্রম করা হয় ।

এছাড়াও অপরাধ প্রতিরোধ ও প্রতিকার এবং জননিরাপত্তা বিধানের লক্ষ্যে ডিএমপির সব থানায়, স্থাপনা, প্রতিষ্ঠানের মালিক এবং ভাড়াটিয়াদের সম্পর্কে তথ্য সংরক্ষণ ও সিআইএমএসের মাধ্যমে এন্ট্রি নিশ্চিতকরণ করেন ।

আদাবর থানার উদ্যোগে শনিবার বর্ণাঢ্য র‌্যালি, উঠোন বৈঠক ও আলোচনা সভা অনুষ্ঠিত করা হয় । আদাবর থানার সামনে শুরু হওয়া র‌্যালি এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে থানা এলাকায় এসে শেষ হয়।

বাড়ির মালিকদের মধ্যে তথ্য ফরম বিতরণ ও সংগ্রহসহ পুলিশের বিভিন্ন সেবা সম্পর্কিত প্রচারণার অংশ হিসেবে এ র‌্যালি অনুষ্ঠিত করেন । র‌্যালি শেষে আলোচনা সভায় নাগরিকদের ‘নাগরিক তথ্য সংগ্রহ সপ্তাহ’ ২০১৯ সেবা সম্পর্কিত জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে উদ্বুদ্ধ করা হয়।

এ ছাড়া পুলিশের তেজগাঁও শিল্পাঞ্চল থানা এলাকায়ও বাড়ির মালিক, ভাড়াটিয়াদের মধ্যে তথ্য ফরম বিতরণ ও সংগ্রহসহ পুলিশের নানা কার্যক্রম চালান ।

এদিকে শেরেবাংলা নগর থানার উদ্যোগে ‘নাগরিক তথ্য সংগ্রহ সপ্তাহ’ উপলক্ষে এক বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করেন । র‌্যালিতে পুলিশসহ সমাজের বিভিন্ন শ্রেণীপেশার লোকজন উপস্থিত ছিলেন। র‌্যালি শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

পুলিশের দক্ষিণখান থানা এলাকায় বাড়ির মালিক, ভাড়াটিয়াদের মধ্যে তথ্য ফরম বিতরণ ও সংগ্রহসহ পুলিশ নানা কার্যক্রম চালিয়েছে। নাগরিক তথ্য সংগ্রহ সপ্তাহ উপলক্ষে দক্ষিণখান থানার সংশ্লিষ্ট বিট এলাকার বিট অফিসাররা নাগরিক তথ্য ফরম বিতরণ ও সংগ্রহ করা হচ্ছে ।

সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক নিমূর্লসহ পুলিশের সেবা আরও দ্রুত জনগণের দ্বারপ্রান্তে পৌঁছাতে ঢাকা মহানগর পুলিশ ‘নাগরিক তথ্য সংগ্রহ সপ্তাহ’ ২০১৯ আয়োজন করেন ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here