কলেজ ছাত্র হত্যার বিচারের দাবিতে মানববন্ধন

0
92

বাউফলে কলেজ ছাত্র জাহিদুল হত্যার বিচার ও ট্রলি চলাচল বন্ধের দাবিতে মানববন্ধন করেন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থীসহ সহাস্রাধিক সাধারন মানুষ ।

বাউফল প্রতিনিধি আমজাদ হোসেন জানান, পটুয়াখালীর বাউফল উপজেলায় ট্রলির ধাক্কায় নিহত কলেজ ছাত্র মো. জাহিদুল ইসলামের (১৮) হত্যাকারী চালকের বিচার ও নিষিদ্ধ ট্রলি চলাচল বন্ধের দাবিতে গতকাল সোমবার সড়ক অবরোধ, মানববন্ধন ও সমাবেশ করা হয়। উপজেলার কাছিপাড়া বাজার এলাকায় কাছিপাড়া-বগা সড়ক সকাল ১০ টা থেকে অবরোধ করে দুই ঘন্টাব্যাপী মানববন্ধন এবং সমাবেশ করেন বিক্ষুদ্ধ এলাকাবাসি। এই মানববন্ধনে অংশ নেন বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী, শিক্ষক ও বিভিন্ন শ্রেণিপেশার দুই সহাস্রাধিক মানুষ ।

কলেজ শিক্ষক মো. বাবুল আক্তারের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তৃতা করেন কলেজ শিক্ষক সহিদুল ইসলাম, ইব্রাহিম খান, আবু হাসান মিরন, ইউপি সদস্য রিপন সিকদার, শিক্ষার্থী মো. রিয়াজ আকন সহ আরও অনেকে ।

বক্তারা জানান, “ঘাতক চালককে গ্রেপ্তার করে আইনের আওতায় নিয়ে এসে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে এবং পরবর্তীতে কোনো ভাবেই নিষিদ্ধ যান ট্রলি সড়কে চলতে দেওয়া যাবে না। এই বিষয়ে তাঁরা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

গত শনিবার সকাল সোয়া ১০ টার দিকে উপজেলার বাহেরচর-কাছিপাড়া সড়কের বলাই-কানাই দীঘির পূর্ব পাশ এলাকায় কাছিপাড়া গ্রামের বাসিন্দা মো. জাহিদুল ইসলাম ট্রলির ধাক্কায় নিহত হন । 

স্থানীয় সুত্রে জানা যায় , জাহিদুল মোটরসাইকেলে করে আলামিন নামে এক আরোহীকে নিয়ে বাহেরচর বাজার থেকে কাছিপাড়ার উদ্দেশ্যে আসছিলেন।

বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার মোস্তাফিজুর রহমান জানান , “নিহত জাহিদুলের পরিবারের পক্ষ থেকে কেউ কোনো অভিযোগ করেনি । এই বিষয়ে পরিবারের পক্ষ থেকে অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here