মাদকাসক্ত-ধূমপায়ীদের সঙ্গে বিয়ে নয়: ডিআইজি

0
87

পটুয়াখালীতে মাদক, ইভটিজিং, বাল্যবিবাহ প্রতিরোধ এবং জঙ্গিবাদ সহ নানা রকম নিয়ে কলেজ শিক্ষার্থীদের নিয়ে মতবিনিময় সভা করেন বরিশাল রেঞ্জের ডিআইজি মো. সফিকুল ইসলাম ।

আজ সোমবার পটুয়াখালী শহরের একেএম কলেজের একাদশ এবং দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের নিয়ে এবং পরবর্তীতে সরকারি মহিলা কলেজ শিক্ষার্থীদের নিয়ে এ কর্মসূচিতে অংশ নেন তিনি ।

এ কর্মসূচিতে সভাপতিত্ব করেন একেএম কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবদুল সালামে । বিশেষ অতিথির ভূমিকায় ডিআইজি শিক্ষার্থীদের উদ্দেশ করে বলেন, এ দেশ থেকে মাদক নির্মূল করতে হবে । আর এই দায়িত্ব শুধু পুলিশের নয়। এ দায়িত্ব গোটা সমাজ এবং জাতির ।

তিনি আরও বলেন, সমাজে বাল্যবিবাহ, ইভটিজিং প্রতিরোধ, মাদক নির্মূল এবং জঙ্গিবাদ নির্মূল করতে হলে পুলিশের পাশাপাশি নতুন প্রজন্মকে এগিয়ে আসতে হবে । এবং সেক্ষেত্রে বেশি সচেতন হতে হবে শিক্ষার্থীদের । তারাই পারবে একটি সমাজ, পরিবার থেকে মাদকসহ নানা প্রকার অপরাধ দূর করতে ।

তিনি আরও বলেন, নারীরা তাদের কোমলতা বা সৌহার্দ্যপূর্ণ আচরণ দিয়ে ব্যক্তি কিংবা সংগঠনকে মাদকের মরণ-ছোবল থেকে রক্ষা করতে পারে বলে আমার দৃঢ় বিশ্বাস । সে জন্য মাদক নির্মূলে নারীদের অনেক ভূমিকা থাকবে । এবং মাদকাসক্ত-ধূমপায়ীদের সাথে বিয়ে না দেয়ার জন্য আহ্বান জানান তিনি ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here