ঢাকায় থাই বাণিজ্য মেলা শুরু বুধবার

0
44

২৭ মার্চ বুধবার রাজধানীর সোনারগাঁও হোটেলে শুরু হতে যাচ্ছে থাই বাণিজ্য মেলার ১৮তম আসর। ৩০ মার্চ শনিবার পর্যন্ত এ মেলা চলতে থাকবে । বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এ মেলা মেলা উদ্বোধন করবেন ।

রাজধানীর একটি হোটেলে রবিবার আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান । সেখানে উপস্থিত ছিলেন ঢাকায় থাই অ্যাম্বাসির মিনিস্টার কাউন্সিলর কমার্শিয়াল সুবসাক ড্যাংবুনরুয়াং এবং প্যানপ্যাসিফিক সোনারগাঁও হোটেলের নির্বাহী পরিচালক কাজী মোয়াজ্জেম হোসেন ।

সুবসাক ড্যাংবুনরুয়াং বলেন , এ প্রদর্শনীর মাধ্যমে বাংলাদেশের জনগণ এবং উদ্যোক্তারা আসল থাই পণ্য ও সেবার সাথে পরিচিত হতে পারবেন। এছাড়া দুই দেশের বাণিজ্যিক সম্পর্ক যাতে আরও বৃদ্ধি হয় সেজন্য এবারের মেলায় বেশি গুরুত্ব দেয়া হচ্ছে। তবে বাণিজ্য বৃদ্ধি না পেলেও থাইল্যান্ডে মেডিকেল ট্যুরিজম বৃদ্ধি পাচ্ছে অনেক । বৃদ্ধির কারণ হল থাইল্যান্ডে চিকিৎসা খরচ অনেক কম এবং নির্ভরযোগ্য ।

সংবাদ সম্মেলনে আরও জানান , এবারের মেলায় মোট ৭৭টি প্রতিষ্ঠান অংশ নেবে। এদের মধ্যে ৬০টি প্রতিষ্ঠান থাইল্যান্ডের , আর বাকি ১৭টি প্রতিষ্ঠান বাংলাদেশের ।

এছাড়া মেলায় স্বাস্থ্য সেবা, সৌন্দর্য ও সুস্থতা পণ্য, বেডিং, প্রসাধনী, স্পা, বৈদ্যুতিক সরঞ্জাম, স্টেশনারি, তাজা ফল, খাদ্যদ্রব্য, টেক্সটাইল এবং ফেব্রিকস, অন্তর্বাস, হ্যান্ডব্যাগ, গৃহস্থালি পণ্য, অলঙ্কার, কনফেকশনারি, সজ্জাসংক্রান্ত পণ্য, শিশুপণ্যসহ আরও নানা রকম পণ্য প্রদর্শন করা হবে ।

থাই বাণিজ্য মেলার ১৮তম আসর প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা সবার জন্য উম্মুক্ত থাকবে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here