ছুটির দিনেও খোলা থাকছে ব্যাংক

0
57

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে আগামী শনি ও রবিবার সরকারি ছুটির দিনে কিছু ব্যাংকের কিছু শাখা খোলা থাকবে।

গ্রাহকদের সুবিধার্থে কেন্দ্রীয় ব্যাংক এই সিন্ধান্ত নেন। এ বিষয়ে ইতিমধ্যেই বাংলাদেশ ব্যাংক থেকে একটি সার্কুলার জারি করে বাণিজ্যিক ব্যাংকগুলোর প্রধান নির্বাহীদের কাছে পাঠানো হয়েছে।

সেখানে বলা হয়েছে, পোশাক শিল্পে কর্মরত শ্রমিক-কর্মচারীদের বেতন, বোনাস ও অন্যান্য ভাতাদি পরিশোধ ও রফতানি বাণিজ্য সচল রাখার সুবিধার্থে বাণিজ্যিক ব্যাংকগুলোর কিছু শাখা খোলা রাখতে হবে।

এর মধ্যে ঢাকা মহানগরী, আশুলিয়া, টঙ্গী, গাজীপুর, সাভার, ভালুকা, নারায়ণগঞ্জ ও চট্টগ্রামে অবস্থিত বাণিজ্যিক ব্যাংকগুলোর তৈরি পোশাক শিল্পের লেনদেন সংশ্লিষ্ট শাখাগুলো খোলা রাখতে হবে।

এর মধ্যে শনিবার পূর্ণ দিবস অর্থাৎ সকাল সাড়ে ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত খোলা থাকবে এসব ব্যাংক। এদিন সাড়ে ৯টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত লেনদেন হবে।

পরে রবিবার সকাল ১১টা থেকে বিকাল ৩টা পর্যন্ত খোলা রাখতে হবে। এদিন সকাল ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত লেনদেন করতে হবে। এ জন্য ব্যাংকগুলোকে আগে থেকেই পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করতে হবে।

শনিবার সাপ্তাহিক ছুটি ও রোববার শবে কদর উপলক্ষে সরকারি ছুটির কারণে বন্ধ থাকার কথা ছিল ব্যাংক। এছাড়া আগামী সোমবার ঈদের আগে শেষ ব্যাংকিং লেনদেন হবে। এদিন পূর্ণ দিবস ব্যাংক খোলা থাকবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here