ঢাবির মল চত্বরে বৈশাখী কনসার্টস্থলে ভাঙচুর ও অগ্নিসংযোগ

0
94

ঢাকা বিশ্ববিদ্যালয়ের মল চত্বরে বৈশাখী কনসার্টস্থলে ভাঙচুর এবং অগ্নিসংযোগ করেছে দুর্বৃত্তরা। এ সময় পুরো অনুষ্ঠান স্থলে ব্যাপক তাণ্ডব চালায় । মেলার স্টল এবং সাউন্ড সিস্টেমও ভাংচুর করা হয়।

গতকাল শুক্রবার দিনগত রাত সোয়া ১ টার দিকে এ হামলা চালানো হয়। ছাত্রলীগের অভন্তরীণ কোন্দলকে কেন্দ্র করেই এ ঘটনা ঘটেছে বলে ধারনা করেন সংশ্লিষ্টরা।

পহেলা বৈশাখকে সামনে রেখে ১৩ ও ১৪ এপ্রিল কনসার্টের আয়োজন করে ডাকসু এবং ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ। কনসার্টে জেমস,  ওয়ারফেজ, মিলা, আরসেল ও ফিট ব্যাকসহ আরও কয়েকটি ব্যান্ড আসার কথা থাকে ।

প্রত্যক্ষদর্শীরা বলেন, হামলার সময় ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভনের অনুসারীদের অনেককেই ঘটনাস্থলে দেখে । সাংগঠনিক বিরোধ থেকেই এ ঘটনা ঘটতে পারে বলে মনে করেন সংশ্লিষ্টরা।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সভাপতি সনজিৎ চন্দ্র দাস জানান, এটি খুবই লজ্জাজনক একটি ঘটনা। যারাই এটি করুক আমরা তাদের মুখোশ উন্মোচন করবই । কোনোভাবেই পহেলা বৈশাখের অনুষ্ঠানকে বাধাগ্রস্থ করা যাবে না। শনিবার কনসার্ট অনুষ্ঠিত হবে।

প্রক্টর অধ্যাপক ড. এ একে এম গোলাম রব্বানী জানান, খুবই একটি অনাকাঙ্কিত ঘটনা ঘটেছে। এর সাথে যারা জড়িত থাকুক ব্যবস্থা গ্রহণ করা হবে।

অন্যদিকে উদ্ভুত পরিস্থিতিতে ঘটনাস্থলে উপস্থিত থাকেন ডাকসুর জিএস এবং ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সভাপতি সনজিৎ চন্দ্র দাস এবং ডাকসুর এজিএস ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন । তবে এ সময় ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন সেখানে উপস্থিত ছিল না ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here