পণ্যবাহী জাহাজে আগুন, ডুবল ২ হাজার মোটরগাড়ি

0
106

১২ মার্চ মঙ্গলবার ইতিলিয়ান একটি পণ্যবাহী জাহাজে ভয়াবহ আগুন লেগে ফ্রান্স উপকূলে ডুবে যাওয়ার এ দুর্ঘটনা ঘটে । জাহাজটি পোরশে অডিসহ বিভিন্ন ব্র্যান্ডের দুই হাজার গাড়ি নিয়ে ব্রাজিলে যাওয়ার পথে এ দুর্ঘটনা ঘটে। তবে জাহাজে থাকা নাবিকদের যুক্তরাজ্যর উদ্ধারকারী জাহাজ নিরাপদে উদ্ধার করা হয়েছে ।

ডেইলি মেইলের খবরে বলা হয় , ইতালি থেকে পোরশে অডিসহ বিভিন্ন ব্র্যান্ডের দুই হাজার গাড়ি নিয়ে একটি পণ্যবাহী জাহাজ ব্রাজিল যাওয়ার সময় এ দুর্ঘটনা ঘটে । ফ্রান্স উপকূলে আটলান্টিক মহাসাগরে আগুন ধরে জাহাজটি ডুবে যায় । ফ্রান্স থেকে ১৫০ নটিক্যাল মাইল দূরে জাহাজটি ডুবে যায়। এ দুর্ঘটনায় কোটি কোটি ডলারের ক্ষতি হয়েছে বলে জানা যায় । জাহাজে থাকা ২৭ জন নাবিক সবাইকে নিরাপদে যুক্তরাজ্যর উদ্ধারকারী দল উদ্ধার হয় । তবে অনেকে আহত হয়েছেন ।

জার্মানির পোরশে কোম্পানি নিশ্চিত করেন যে , তাদের ওই জাহাজে গাড়ি ছিল ৩৭টি গাড়ি। এর মধ্য সবচেয়ে দামি গাড়ির মডেল হল ৯১১ জিটিটু আরএস । আর ৯১১ জিটিটু আরএস মডেলের একেকটি গাড়ির দাম ২ লাখ ৯৩ হাজার ২০০ ডলার। পোরশে জানায় , এই গাড়িগুলো ব্রাজিলের কিছু ক্রেতার জন্য বিশেষভাবে তৈরি করা হয় । ক্রেতাদের উদ্দেশে  পোরশে এক বার্তায় বলেন , আগুন লাগার ঘটনায় আমরা আপনাদের কাছে দুঃখ প্রকাশ করছি । তবে এপ্রিলে আমরা এসব গাড়ি আবার তৈরি করব। আগামী জুনে ক্রেতাদের কাছে সরবরাহ করা যাবে বলে জানান প্রতিষ্ঠানটি । স্থানীয় ডিলারদের সাথে ক্রেতাদের যোগাযোগ করতে আহ্বান জানান প্রতিষ্ঠানটি ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here