ফখরুল ছাড়া বিএনপির সব এমপিই শপথ নিলেন

0
70

বিএনপি থেকে নির্বাচিত আরও চার সংসদ সদস্য শপথ নিয়েছেন। ফলে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বাদে সবাই সংসদ সদস্য হিসেবে শপথ নিয়েছেন ।

আজ সোমবার বিকাল পৌনে ৫টার দিকে জাতীয় সংসদ ভবনে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী তাদের শপথ বাক্য পাঠ করান। এ সময় উপস্থিত ছিলেন সংসদের হুইপ ইকবালুর রহীম। বিএনপি নেতা হারুনের সঙ্গে তার স্ত্রী সাবেক সংসদ সদস্য সৈয়দা আসিফা আশরাফী পাপিয়াও ছিলেন।

শপথের আগে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবর জিয়ারত করেন নবনির্বাচিত সংসদ সদস্যরা ।

শপথ নেয়া চারজন হলেন- চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের মো. আমিনুল ইসলাম, ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের আবদুস সাত্তার ভূঁইয়া , চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের মো. হারুনুর রশীদ এবং বগুড়া-৪ আসনের মোশাররফ হোসেন।

সংবিধান অনুযায়ী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী বিএনপির বাকি পাঁচ সদস্যের আজ শপথ নেয়ার শেষ দিন ছিল । যদি আজকের মধ্যে তারা শপথ না নিতেন তাহলে পরবর্তী করণীয় ঠিক করতেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট আটটি আসনে জয়লাভ করে। এর মধ্যে ছয়জন বিএনপির; বাকি দু’জন ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন গণফোরামের। নির্বাচনের পরপরই ভোটে ব্যাপক অনিয়ম এবং কারচুপির অভিযোগ তুলে তা প্রত্যাখ্যান করে জাতীয় ঐক্যফ্রন্ট। পুনরায় নির্বাচনের দাবি জানানোর পাশাপাশি তারা শপথ না নেয়ার সিদ্ধান্ত নেয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here