কোহলিকে অপমান করলেন রাবাদা

0
37

ক্রিকেটে মাঠে এবং মাঠের বাইরে কথার লড়াই চলতেই থাকে। সেটা হোক ভারত অস্ট্রেলিয়া কিংবা ভারত দক্ষিণ আফ্রিকা ম্যাচ। মাঠের ভিতর বিরাট কোহলির আক্রমণাত্বক মনোভাব যেমনিভাবে উপভোগ করেন ক্রিকেট ভক্তরা। তেমনি ভাবে তার সমালোচনায় মুখর হয় ক্রিকেট মহল। তবে এবার বিশ্বকাপে মাঠে নামার আগেই আক্রমণের স্বীকার হলেন বর্তমান সময়ে ভারতের এই রান ম্যাশিন।

৫ জুন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ম্যাচ দিয়ে বিশ্বকাপ ক্রিকেট ২০১৯ শুরু করবেন ভারত। কিন্তু মাঠে নামার আগেই প্রতিপক্ষ দলের নির্ভরযোগ্য বোলার কাগিসো রাবাদা এক সাক্ষাৱকারে বলেন, বিরাট কোহলি অন্যকে যাই বলুক। তার পাল্টা কিছু বললে তিনি মেনে নিতে পারেন না।’

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ভারতের ম্যাচ আরও চার দিন পরে হলেও তার আগেই শুরু হয়ে গেল বাগযুদ্ধ। অতি আবেগী দক্ষিণ আফ্রিকান রাবাদা মাঠে মানেই আলোচনা। হয় ভাল পারফরম্যান্স, না হয় বাঁধনছাড়া আবেগ- এবারে আলোচনায় আসলেন কোহলি মাঠের বাইরে আক্রমণ করে। আইপিএলের একটি ম্যাচের কথা উল্লেখ করে রাবাতা ভারতীয় অধিনায়ককে ‌‌‌’অপরিণত’ বলে মন্তব্য করেন।

রাবাদা বনাম কোহলি দ্বৈরথ আইপিএল থেকে শুরু। সেটা চলছে বিশ্বকাপেও। প্রথম ম্যাচে রাবাদা বনাম কোহলি যুদ্ধে কে শেষ হাসি হাসে, তার জন্য প্রহর গোনা শুরু হয়ে গেল। প্রসঙ্গত, উদ্বোধনী ম্যাচে হার দিয়ে টুর্নামেন্ট অভিযান শুরু করেছে দক্ষিণ আফ্রিকা। ইংল্যান্ডের সামনে শুরুতেই বড় ব্যবধানে হারতে হয়েছে রাবাদাদের। ভারতের বিরুদ্ধে রাবাদারা কেমন খেলেন, সেটাও দেখার।

বিতর্কিত সেই সাক্ষাৎকারে প্রোটিয়াজ তারকা জানান, দিল্লি ক্যাপিটালস বনাম আরসিবি ম্যাচে বিরাট আমার বলে বাউন্ডারি হাকিয়েছিল। তারপরে আমাকে এসে কি জানি বলে। আমি উত্তর দেওয়াই রেগে যান বিরাট। এটা বিরাটের অপরিণত মনোভাবের পরিচয় ছিল। রাবাদা আরও জানান, ‘আমাকে কেউ যদি এসে বলে, তুমি দুর্বল, তোমাকে মারব। তা হলে আমি উত্তেজিত হয়ে যাওয়াটা স্বাভাবিক।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here