ডিজিটাল মার্কেটিং নিয়ে আয়োজন

0
99

ঢাকা বিশ্ববিদ্যালয় ব্যবসায় শিক্ষা অনুষদের নিয়ে এমপিএম ক্লাবের উদ্যোগে গত শুক্রবার অনুষ্ঠিত হয় সারা দিনব‍্যাপী ডিজিটাল মার্কেটিং বিষয়ে সম্মেলন হয় । ব‍্যবসায় শিক্ষা অনুষদের ডিন শিবলী রুবাইয়াতুল ইসলাম  ‘ডিজিটাল মার্কেটিং কনক্লেভ’ নামে এই অনুষ্ঠান উদ্বোধন করে ।

এই অনুষ্ঠানে ডিজিটাল মার্কেটিংয়ের গুরুত্ব ও ঢাকা বিশ্ববিদ‍্যালয়ে পাঠ্যসূচি বিষয়ে আলোচনা করা হয়। উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মিজানুর রহমান ডিজিটাল মার্কেটিংয়ের গুরুত্ব নিয়ে আলোচনা করেন থাকেন তিনি । তিনি বলেন ‘মার্কেটিংয়ে ভালো করার জন‍্য টার্গেট মার্কেটিং খুবই গুরুত্বপূর্ণ একটা অংশ । তিনি আরও বলেন, প্রচলিত মার্কেটিংয়ের চেয়ে ডিজিটাল মার্কেটিংয়ে গ্রাহক টার্গেট করা খুবই সহজ।

শিবলী রুবাইয়াতুল ইসলাম জানান , বাংলাদেশের উন্নয়ন আগে ৯০ শতাংশ বিদেশি সহায়তা নির্ভর ছিল ।  তা এখন ২ শতাংশে নেমে এসেছে । তিনি জানান , আমাদের দক্ষ মানবসম্পদের অভাবে প্রতিবছর ২ দশমিক ৯ বিলিয়ন ডলার দেশের বাইরে চলে যাচ্ছে । এজন্য আধুনিক মার্কেটিং দক্ষতা বাড়িয়ে নিজেদের চাহিদা নিজেদেরই পূরণ করতে হবে।

অনুষ্ঠানে এমপিএম প্রোগ্রামের পরিচালক হরিপদ ভট্টাচার্য,  রুপায়নের প্রধান নির্বাহী কর্মকর্তা কে এম আলী,  নগদের প্রধান নির্বাহী তানভির এ মিশুক, বাংলাদেশ মার্কেটিং সোসাইটির প্রেসিডেন্ট আশরাফ বিন তাজ, জিটিভির ব্যবস্থাপনা পরিচালক আমান আশরাফ ফয়েজ, এস্কিমি দক্ষিণ এশিয়ার ব‍্যবস্থাপনা পরিচালক লুতফি চৌধুরী,  উইআরএক্সের পরিচালক দ্রাবিড় আলম, প্রথম আলোর ডিজিটাল বিজনেস ম‍্যানেজার জাবেদ সুলতান, বাংলালিংকের ডিজিটাল মার্কেটিং প্রধান মুকিত আহমেদ, মাইন্ডশেয়ারের সহযোগী পরিচালক সিনথিয়া বিনতে ওয়ালী সহ আরও অনেকে উপস্থিত ছিলেন ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here